বৃহস্পতিবার, ০৩ অক্টোবর ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন

সংবাদ শিরোনাম :
গণতান্ত্রিক আকাঙ্ক্ষাকে বাস্তবায়নে বিশ্ব সম্প্রদায়ের সমর্থন চেয়েছেন ড. ইউনূস ধান ক্ষেত থেকে অটোরিকশা চালকের মরদেহ উদ্ধার জমি নিয়ে বিরোধ; দুই গ্রুপের সংঘর্ষে এক যুবক নিহত দোকান বাকীর টাকা আদায়কে কেন্দ্র করে সংঘর্ষ : বৃদ্ধ নিহত হবিগঞ্জে হত্যা মামলা, আ.লীগ সভাপতিসহ ২শ জন আসামি গ্র্যান্ড সুলতান রিসোর্টে শামীম ওসমান লুকিয়ে থাকার গুঞ্জন, তাল্লাশি শেষে যা বলছে পুলিশ নগদ দুই লাখ টাকার বেশি তোলা যাবে না এ সপ্তাহে সার্বিক নিরাপত্তার জন্য সারাদেশের সেনাবাহিনীর সঙ্গে যোগাযোগের নম্বর গণভবনের মাছ-হাঁসও নিয়ে গেল জনতা, বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর গণআন্দোলনে শেখ হাসিনার পতন, ছাড়লেন দেশ

উত্তর লিখে এসএসসির প্রশ্ন সরবরাহ, তিন শিক্ষকের কারাদণ্ড

নিজস্ব প্রতিবেদক : হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পঞ্চাশ উচ্চ বিদ্যালয় ও কলেজ কেন্দ্রে পরীক্ষার্থীদের মাঝে উত্তর লিখে এসএসসির প্রশ্নপত্র সরবরাহ করার দায়ে কেন্দ্র সচিবসহ তিন শিক্ষককে ৬ মাসের কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

রোববার (০৯ ফেব্রুয়ারি) রাত ৯টায় হবিগঞ্জের জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান তার কার্যালয়ে ভ্রাম্যমান আদালত বসিয়ে এ দণ্ড প্রদান করেন।

জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামরুল হাসান জানান, রোববার দুপুরে ইংরেজি ২য় পত্রের পরীক্ষা চলাকালে প্রশ্নপত্রে উত্তর লিখে পরীক্ষার্থীদের মাঝে সরবরাহ করছিলেন এ তিন শিক্ষক। এ সময় দায়িত্বরত নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদেরকে হাতেনাতে ধরে ফেলেন। এসময় তাদের কাছ থেকে উদ্ধার করা হয় উত্তর লেখা ১শ’ ২৭টি প্রশ্নপত্র। পরে তাদেরকে আটক করে জেলা প্রশাসকের কার্যালয়ে আনা হয়। সেখানে রাত ৯টায় ভ্রাম্যমান আদালতে অভিযুক্তরা তাদের দোষ স্বীকার করেছেন। সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তিনজনকেই ৬ মাসের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। রাতেই তাদেরকে কারাগারে পাঠানো হয়।

দণ্ডপ্রাপ্তরা হলেন, কেন্দ্র সচিব নাসির উদ্দিন, পঞ্চাশ উচ্চ বিদ্যালয়ের ইংরেজি বিষয়ের প্রভাষক দ্বিপন চন্দ্র পাল ও একই স্কুলের সহকারী শিক্ষক কামাল উদ্দিন।

এ ব্যাপারে জেলা প্রশাসক মো. কামরুল হাসান জানান, পরীক্ষা শুরু হওয়ার আগেই আমি সব জায়গায় বলেছি দুর্নীতি ও অনিয়ম করলে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা বিভিন্ন উপজেলায় গিয়ে দিন রাত কষ্ট করে চেষ্টা করছি সুষ্ঠুভাবে পরীক্ষা পরিচালনার করার। তারপরও তারা যে গর্হিত কাজ করেছে এজন্য কারাদণ্ডই তাদের উপযুক্ত বিচার। তাদের এ দণ্ডের খবর পেয়ে অন্যরাও আর এমন কাজ করতে সাহস পাবেনা।

দয়া করে নিউজটি শেয়ার করুন

ওয়েবসাইটের কোন কনটেন্ট অনুমতি ব্যতিত কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি।
Design & Developed BY ThemesBazar.Com